1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

সিলেটে ফিজা-স্বপ্ন সহ ১০ প্রতিষ্ঠানকে সাড়ে ২৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতসহ নানা অনিয়মের অভিযোগে সিলেটের ফিজা এন্ড কোং, স্বপ্ন সুপার শপসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে র‌্যাব-৯ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মোট ২৫ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সুত্র জানায়, বৃহস্পতিবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আখতারুজ্জামানের নেতৃত্বে গোটাটিকর বিসিক শিল্প এলাকায় ফিজা এন্ড কোং’র ফ্যাক্টরিতে অভিযান চালায় র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতসহ নানা অনিয়মের অভিযোগে ওই প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৯ সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আখতারুজ্জামান জানান, ড্রেনের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণসহ স্যাঁতসেঁতে দুর্গন্ধযুক্ত স্থানে মিষ্টি রাখা ছিলো। এছাড়া পণ্য প্রস্তুত ও প্যাকেটজাত করার কাজে নিয়োজিত কর্মীরা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করছেন। সব মিলিয়ে খাদ্য উৎপাদনকারী ওই ফ্যাক্টরি ব্যবস্থাপনায় অনেক ক্রুটি রয়েছে।

আখতারুজ্জামান আরো বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফিজাকে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে ফিজা’র পরিচালক নজরুল ইসলাম বাবুলকে ৬ লাখ ও জেনারেল ম্যানেজার এহতেশাম মাবরুরকে ৩ লাখ। অনাদায়ে এমডিকে তিনমাস ও জিএমকে দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হবে।

এদিকে, ফেঞ্চুগঞ্জ ও বাহুবলে জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে র‌্যাব-৯ অভিযান চালিয়ে ৮টি প্রতিষ্ঠানকে মোট ১৫ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, জাতীয় ভোক্তা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ, র‌্যাব-৯ এর মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি কামরুজ্জামান ও মেজর আহমেদ নোমান জাকি।

আদায়কৃত অর্থ রাষ্টীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯ মুখপাত্র এএসপি ওবাইন।

অপরদিকে, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অভিযোগে সুপারস্টোর চেইন শপ ‘স্বপ্ন’ আম্বরখানা শাখাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার বেলা ২টায় অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করায় প্রতিষ্ঠানটিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, গত ৭ অক্টোবর প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা নির্ধারণ করে দেয় কৃষি বিপণন অধিদফতর। কিন্তু ‘স্বপ্ন’ আম্বরখানা শাখা ৪৫ টাকা কেজি দরে আলু বিক্রি করছিলো। এ বিষয়ে ইফতেখার মো.নাবিল নামের এক ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন।

বৃহস্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের শুনাতিতে ক্রেতার অভিযোগ প্রমাণ হওয়ায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares