1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল, কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে ভ্যাকসিন কর্মসূচি শুরু হবে। তাই আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সিলেটসহ সারাদেশে স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। দেয়া হয়েছে কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা।
সোমবার সকালে জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং মেডিকেল কলেজের পরিচালকদের সঙ্গে ভার্চ্যুয়াল সভা শেষে একথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।
সিলেট সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম চালানে সিলেটে ২ লাখ ২৮ হাজার ডোজ টিকা এসেছে সিলেটে। জেলায় টিকাদানের জন্য ১৫৩টি সেন্টার নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৫টি সেন্টার সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) এলাকায় এবং ১২৮টি সেন্টার সিভিল সার্জনের অন্তর্ভুক্ত বিভিন্ন উপজেলায়। সিলেটে করোনা চিকিৎসার জন্য বরাদ্দকৃত শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রথমে টিকা পাবেন।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেট মহানগর এলাকায় সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে টিকা কার্যক্রম পরিচালিত হবে। টিকা গ্রহণকারীদের রেজিস্ট্রেশনের ওপর ভিত্তি করে ইপিআই স্টোর থেকে মহানগর ও উপজেলা পর্যায়ে টিকা সরবরাহ করা হবে।
ইতোমধ্যে টিকা প্রদান কার্যক্রম পরিচালনার জন্য সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে আহ্বায়ক এবং সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামকে সদস্য সচিব করে ২২ সদস্যের একটি কমিটি করা হয়েছে। একইভাবে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামকে আহ্বায়ক এবং সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলকে সদস্য সচিব করে জেলা পর্যায়ের ৮ সদস্যের একটি কমিটি করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টিকাদানের জন্য সিলেটে ৭২ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এসব প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিরা প্রতিটি টিকাদান কেন্দ্রে দায়িত্ব পালন করবেন। সিলেট মহানগর এলাকার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের নির্ধারিত কেন্দ্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রত্যেক টিকাদান কেন্দ্রে ২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। টিকাদান পরবর্তী শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ৭ সদস্যের একটি মেডিকেল টিম থাকবে।
সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, আগামী মাসে টিকার দ্বিতীয় চালান আসার কথা রয়েছে। তবে নির্দিষ্ট করে কত তারিখে টিকা আসবে, সেটি বলা যাচ্ছে না। টিকা দেওয়ার জন্য তালিকা করা হয়েছে। টিকায় স্বাস্থ্যকর্মীদের অগ্রাধিকার দেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares