1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

জটিল রোগে আক্রান্ত কালাম আহমদ’র প্রতি চ্যানেল এস’র তাজ চৌধুরীসহ প্রবাসীদের দরদ

সাজন আহমদ সাজু
  • আপডেটের সময় সোমবার, ২২ জুন, ২০২০

সাজন আহমদ সাজুঃ- জটিল রোগে আক্রান্ত হয়ে সিলেট সিটি কর্পোরেশন ৬নং ওয়ার্ড’র চৌকিদেখি এলাকার বাসিন্দা কালাম আহমদ বর্তমানে চিকিৎসাধিন। ইতিমধ্যে শরীরে কয়েক দফা অস্ত্রোপাচার হয়েছে ,পুরোপুরি সুস্থ হয়ে উঠতে  প্রয়োজন আরও উন্নত চিকিৎসা ,যার ব্যয়ভার বহন করা কালাম আহমদ’র মধ্যবিত্ত পরিবারের জন্য খুবই কষ্টসাধ্য।

কালাম আহমদ’র এই কঠিন অবস্থা দৃষ্টিগোচর হয় যুক্তরাজ্য  প্রবাসী সাংবাদিক আহাদ চৌধুরী বাবু’র। তিনি কালাম আহমদ’র চিকিৎসা সহায়তায় উদ্যোগী হয়ে  নিজের ছেলেবেলার সহপাটি ডাঃ আবুল কালাম শাহীন, সোহরাব হোসেন পবলু ও শাহ ফখরুল ইসলামকে বিষয়টি নিয়ে মানবিক বিবেচনায় সহযোগীতার অনুরোধ করেন এবং নিজে  বিষয়টি চ্যানেল এস’র এমডি বিশিষ্ট সমাজসেবী তাজ চৌধুরীকে অবহিত করেন। তারপরই  এ ব্যাপারে চ্যানেল এস সিলেটের চীফ রিপোর্টার সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু একটি রিপোর্ট করেন ৷ যেটি চ্যানেল এস এ প্রচারিত হয়।মানবিক এই নিউজটি প্রচারের কয়েকদিন পরই  বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করলে এমন পরিস্থিতিতে চিকিৎসা’র জন্য ফান্ড সংগ্রহের কাজ শুরু করা সম্ভব হচ্ছিলো না কিন্তু এই রিপোর্ট দেখে বিলেত প্রবাসী অক্সফাম ম্যানাজার আহাদ চৌধুরী বাবুর বোন নাজনীন ইসলাম ও আরেক প্রবাসী নাম  প্রকাশ না করে কিছুটা সাহায্য করেন। চলতি মাসে ঢাকাতে জরুরী ভিত্তিতে কালাম আহমদ’র  ৭ম অপারেশন হয় এবং সিলেট ফেরে জটিলতা দেখা দিলে আবারো অপারেশনের জন্য সিলট  রাগিব-রাবেয়া মেডিকেল কলেজে ভর্তি হতে হয়।এই পরিস্হিতিতে আহাদ চৌধুরী বাবু ফান্ড সংগ্রহে উদ্যোগী হয়ে আলাপ করেন পরিচিতজনদের সাথে। আহাদ চৌধুরী বাবুর আহবানে সাড়া দিয়ে চ্যানেল এস’র এমডি তাজ চৌধুরী একাই ব্যক্তিগত ভাবে তাৎক্ষনিক ৫০ হাজার টাকা প্রদান করেন কালাম আহমদ’র চিকিৎসা সহায়তায়।একই ভাবে এগিয়ে আসেন লন্ডন প্রবাসী সাবেক ফুটবলার দিপন উদ্দিন ও খালেদ আহমদ’র পরিবার ,প্রদান করেন ২০ হাজার টাকা ,যুক্তরাজ্য ভিত্তিক মানবিক সংগঠন টিম সেভেন ১৫ হাজার টাকা ,আমজদিয়া ফাউন্ডেশনের পক্ষে রত্তশন নূরানী ১৭৫০০ টাকা, উদয়ন তরুণ সংঘের সাবেক সভাপতি যুক্তরাজ্য  প্রবাসী কবি শামীম আহমদ ১০ হাজার টাকা ,আলহাজ্ব আতাউর রহমান ৫ হাজার টাকা,উদয়ন তরুণ সংঘের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী শহিদুল ইসলাম মামুন ও আহাদ চৌধুরী বাবু ৫ হাজার টাকা করে  সহায়তা প্রদান করেন।
অদ্য ২৩ শে জুন সোমবার কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম’র নেতৃত্বে একটি টিম কালাম আহমদ’র চৌকিদেখীস্থ বাসায় গিয়ে তাঁর হাতে নগদ ১লক্ষ ২২ হাজার পাঁচশত টাকা তুলে দেন ।
এ সময় চ্যানেল এস’র চীফ রির্পোটার মঈন উদ্দিন মঞ্জু উপস্থিত থেকে তাজ চৌধুরীর পক্ষে ৫০ হাজার টাকা তুলে দেন ।
কালাম আহমদ’র হাতে অর্থ তুলে দেওয়ার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোহরাব আহমদ পবলু,রনি পাল,মেহবুব আহমদ,আহমদ সাকিব,সাদ্দাম আহমদ। কাউন্সিলার ফরহাদ চৌধুরী  শামীম এই মানবিক কাজের উদ্যোক্তা ও ওয়ার্ডের বিলেত প্রবাসী যারা মানবিক কাজে সহায়তা করেছেন বিশেষ করে তাজ চৌধুরী ও মইন উদ্দিন মঞ্জু সহ সবাইকে ধন্যবাদ জানান এবং কালাম আহমদ’র দ্রুত সুস্থতা কামনা করেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares