1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

এবার সাধারণ মানুষের সেবায় নিজ উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার নিয়ে এলেন কাউন্সিলর শামীম

সাজন আহমদ সাজু
  • আপডেটের সময় রবিবার, ২৮ জুন, ২০২০

 

ফরহাদ চৌধুরী শামীম সিলেট সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর যিনি এই ক্রান্তিলগ্নে নিজ ওয়ার্ডের মানুষের জন্য একের পর এক মানবিক উদ্যোগ নিয়ে নিরন্তর কাজ করে যাচ্ছেন অদৃশ্য ঘাতক করোনার সংক্রমন থেকে মানুষকে সুরক্ষিত রাখতে।গতকাল কাউন্সিলর ফরহাদ শামীমের ব্যক্তিগত পক্ষ থেকে করোনা সংক্রমিত হলে বা শ্বাস কষ্ট অনুভব করলে কেউ যাতে অক্সিজেনের অভাববোধ না করেন সেই জন্য পূর্ব থেকেই ০৬ নং ওয়ার্ডে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন ।

করোনার মহামারীতে ফরহাদ শামিমের প্রতিটি কাজই মানুষের প্রশংসা কুড়াচ্ছে ,সকল ভয়-শঙ্কাকে পাশ কাটিয়ে সম্মুখ সমরে তিনি ওয়ার্ডবাসীর জন্য লড়ে যাচ্ছেন।
এই দুর্যোগময় মুহূর্তে ওয়ার্ডবাসী যাতে কোনো প্রকার খাদ্য সংকটে না পড়ে সেই লক্ষ্যে গঠন করেন ত্রাণ কমিটি, যে কমিটির মাধ্যমে তিনি সরকার থেকে দেওয়া ত্রাণ সহায়তা সুষম বণ্টনের কাজে নিয়োজিত থাকে ।
গরীব অসহায় পরিবার এবং মধ্যবিত্ত- নিন্ম মধ্যবিত্ত পরিবারের কাছে ত্রাণ কমিটি সাথে রেখে নিজ হাতে পৌঁছে দিচ্ছেন সরকারী ত্রাণ,ওএমএস কার্ডসহ প্রধানমন্ত্রী ঘোষিত বিশেষ সহায়তা কার্ড।
ব্যক্তি উদ্যোগে নিয়েছেন বেশ কিছু পদক্ষেপ,রিলিফের চাল অসহায় মানুষের হাতে তুলে দেওয়ার আগে তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক সচেতনা বৃদ্ধি করতে ব্যবস্থা করেছেন সচেতনতামূলক কর্মসূচী ।
নিয়মিত একজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে দিচ্ছেন স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ । ফরহাদ শামীম মানবিক টিম প্রতিদিন ০৬ ওয়ার্ডের প্রতিটি অলিগলি বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং মানুষকে করোনা ভাইরাসে থেকে সুরক্ষা দিতে সচেতনতামুলক প্রচারণা অব্যাহত রেখেছে।

করোনা  আক্রান্ত ব্যক্তির দাফন কাফনের জন্য এলাকার যুব সংগঠক -সমাজকর্মীদের সমন্বয় করে গঠন করেছেন ফরহাদ শামীম মানবিক টিম ।
কাউন্সিলরের সম্মুখ নেতৃত্বে ফরহাদ শামীম মানবিক টিমকে নিয়ে ইতিমিধ্যে দুজন করোনা আক্রান্ত ব্যক্তির দাফন সম্পন্ন করেছেন।

ওয়ার্ডে কেউ অসুস্থ শুনলে তাঁর  চিকিৎসায় নিজে উদ্যোগী হচ্ছেন তিনি। এলাকায় ফার্মেসী ব্যবসায়ীরা ব্লাড প্রেসার এবং ডায়বেটিকস পরীক্ষা করতে অপারগতা প্রকাশ করছে  এমন অভিযোগ করে দুদিন আগে এলাকার এক যুবকের ফেইসবুক পোস্ট দেখে দ্রুত তিনি ওয়ার্ডের সকল ফার্মেসী ব্যবসায়ীদের সাথে বৈঠক করে মানবিক বিবেচনায় গরীব অসহায় এবং অসুস্থ মানুষের প্রতি মানবিক হওয়ার অনুরোধ করেন ।
এমনই এক ঘটনা ঘটে গতকাল চৌকিদেখী এলাকার এক পিতা নিজের অসুস্থ কন্যার চিকিৎসা জন্য যোগাযোগ করেন ফরহাদ শামীম মানবিক টিমের এক সদস্যের সাথে ,তাৎক্ষনিক তিনি বিষয়টি কাউন্সিলর ফরহাদ শামীমকে অবহিত করলে তিনি তড়িৎ গতিতে অসুস্থ মেয়েটির চিকিৎসার প্রয়োজনে অক্সিজেন সিলিডারের ব্যবস্থা করেন এবং তাঁর  চিকিৎসায় মানবিক টিম প্রয়োজনীয় সব কিছু মেয়েটির বাড়িতে পৌঁছে দেয়।
০৬ নং ওয়ার্ডে কেউ অক্সিজেনের প্রয়োজনীয়তা অনুভব করলে কাউন্সিলর অফিসে যোগাযোগ করলেই মানবিক টিম সেটা পোঁছে দিবে বলে কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম সেটা নিশ্চিত করেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares