1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭ অপরাহ্ন

দিরাই, বড়লেখা ও শায়েস্তাগঞ্জ পৌরসভায় ইভিএমে ভোট আজ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত ১ম ধাপের পৌরসভা নির্বাচনে সিলেট বিভাগের ৩টি পৌরসভায় ভোটগ্রহন হচ্ছে আজ সোমবার। সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। চিহ্নিত করা হয়েছে ঝুঁকিপূর্ণ কেন্দ্র সমূহে। অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা বলয়। এসব পৌরসভায় ভোট হবে ইভিএমে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩ পৌরসভায় ২৬ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এর মধ্যে বড়লেখা ও শায়েস্তাগঞ্জ পৌরসভার সকল ভোট কেন্দ্র রয়েছে ঝুঁকিপূর্ণের তালিকায়। অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে ইতোমধ্যে ব্যবস্থা নিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনী এলাকাসমূহে থাকছে কয়েক স্তরের নিরাপত্তা বলয়।

সূত্রে জানা গেছে, ১ম ধাপের পৌরসভা নির্বাচনে দিরাই পৌরসভার মোট ভোট কেন্দ্র ১২টি। ভোট কক্ষের সংখ্যা ৬২টি। ১২ কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাকী ৫টি হচ্ছে সাধারণ ভোট কেন্দ্র।

বড়লেখা পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১০টি। ভোট কক্ষ মোট ৪৩টি। বড়লেখা পৌরসভার সবকটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। শায়েস্তাগঞ্জ পৌরসভার সবকটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল রোববার সকালের দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রে পৌছে গেছেন। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে ৪ পুলিশ সদস্য, সশস্ত্র আনসারসহ আইন শৃংখলা বাহিনীর ১৩ সদস্য। সাধারণ ভোট কেন্দ্রে ৩ পুলিশ, সশস্ত্র আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর ১২ সদস্য থাকবেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সূত্রে জানা গেছে, নির্বাচনী এলাকা সমূহের ভোট কেন্দ্রের পাশাপাশি এর আশপাশ এলাকা ও পৌর এলাকায় থাকবে ৩ স্তরের নিরাপত্তা বলয়। স্ট্রাইকিং ফোর্স, মোবাইল ফোর্স এবং সাদা পোষাকে থাকবে আরেকটি টিম। বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি), র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ, সশস্ত্র আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ২ হাজার সদস্য রয়েছেন নির্বাচনের মাঠে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সরেজমিন প্রতিবেদনের পর ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়। দুর্গম যোগাযোগ ব্যবস্থা, এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, চিহ্নিত অপরাধীসহ নানা বিষয়টি পর্যালোচনা করেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়।

এব্যাপারে সিলেট রেঞ্জ ডিআইজি অফিসের পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম-এনালাইসিস) জেদান আল মুসা বলেন, সিলেট বিভাগের ৩টি পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর পক্ষ থেকে শেষ মুহুর্তে চুড়ান্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রের ভিতরের পাশাপাশি বাইরের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মোবাইল কোর্ট, স্ট্রাইকিং ফোর্স ও সাদা পোষাকের একাধিক টীম থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares