1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

সরকার বিরোধী নিষিদ্ধ বই ছাপানোর অভিযোগে স্বপ্নকুড়ি ছাপাখানার মালিক গ্রেফতার

বরুড়া প্রতিনিধি, কুমিল্লা
  • আপডেটের সময় শনিবার, ১০ জুলাই, ২০২১

মুক্তিযোদ্ধা মতিউর রহমান রেন্টুর লেখা বই “আমার ফাঁসি চাই ” বই ছাপানোর অভিযোগে বিজরা বাজারের দীর্ঘদিনের সুনামধন্য ছাপাখানা প্রতিষ্ঠানের মালিক Shafiqul Islam (৪৮) ও প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী তার বড় ছেলে Mozahidul Islam (২২)এর বিরুদ্ধে বরুড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বখতিয়ার সাহেব বাদী হয়ে ৫ জুলাই মামলা করায় ৯ জুলাই Shafiqul Islam কে গ্রেফতার করে।

১০ জুলাই আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে এবং তার ছেলে Mozahidul Islam বর্তমানে পলাতক আছে পুলিশ গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে. তথ্য সূত্রে জানা গেছে বইটি গালিমপুর ইউনিয়ন জাতীয়তাবাদী দল বিএনপির ইউনিয়ন সভাপতি এম এস জালাল সাহেব তাদের প্রকাশনা থেকে ছাপানোর পর বিতরণ শুরু করে এতে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়. স্বপ্নকুড়ী প্রকাশনার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা গেছে, বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তারা বইটি তাদের নৈতিক দায়িত্ব মনে করে বইটি প্রকাশ করার সিদ্ধান্ত নেয় বইটি যে নিষিদ্ধ বই বিষয়টা তারা পূর্বে জানতো না।

(উল্লেখ্য যে বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর ২০০৪ সালে গেজেট প্রকাশের মাধ্যমে সকল নিষিদ্ধ বইগুলো থেকে নিষেধাজ্ঞা তোলে নেয়,যার আওতায় আমার ফাঁসি চাই বইটিও পড়ে ). মামলা সম্পর্কে জানতে চাইলে স্বপ্নকুড়ী প্রকাশনা মালিকদের উকিল জনাব এডভোকেট মারুফ সাহেব বলেন ওনার মক্কেলরা সম্পূর্ণ নির্দোষ, পুলিশ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বখতিয়ার সাহেব অতিউৎসাহী হয়ে, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে একটা ভিত্তিহীন মিথ্যা মামলা করেছে এবং গ্রেফতার দেখানো হয়েছে।

এই মামলার বিরুদ্ধে আমরা আদালতে লড়ব।আশা করছি আদালত আমাদের পক্ষে রায় দিবে. এই দিকে ১১ জুলাই ২০২১ তারিখ আজকে বিজরা বাজারে ছাপাখানা মালিক সমিতি ও এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে স্বপ্নকুড়ী প্রকাশনার মালিকদের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা তোলে নেওয়ার জন্য বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়।এই সময় প্রকাশনা মালিক সমিতির কুমিল্লা জেলা প্রতিনিধি জনাব খালেদ সাহেব হুশিয়ারি করে বলেন বাংলাদেশ গনতান্ত্রিক দেশ, মত প্রকাশনের স্বাধীনতা প্রত্যেকটা নাগরিকের আছে যেকোনো অজুহাতে যদি মত প্রকাশের স্বাধীনতা ক্ষুন্ন করা হয় বিশেষ করে প্রকাশনা প্রতিষ্ঠান হচ্ছে জাতীর বিবেক সেই বিবেকে কেউ যদি আঘাত করে প্রকাশনা মালিক সমিতি বসে থাকবে না। সর্বশেষ মানববন্ধন থেকে প্রশাসনকে অনুরোধ করা হয় যেন স্বপ্নকুড়ী প্রকাশনার মালিকদের বিরুদ্ধে সকল হয়রানি ও ষড়যন্ত্র এবং মিথ্যা মামলা বন্ধ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone