1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

সাজন আহমদ সাজু
  • আপডেটের সময় শনিবার, ৩০ জুলাই, ২০২২

জমকালো বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে অভিষেক হলো সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বাংলাদেশী পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নতুন কমিটির।

২৯ জুলাই শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৮ টায় আমিরাতের একটি অভিজাত হোটেলের বলরুমে আয়োজিত অভিষেক ও বর্ষপূর্তী উদযাপন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের প্রেসিডেন্ট ফরিদা ইয়াসিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ, বাংলাদেশ কন্স্যুলেট দুবাই এর কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।
এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল সভাপতি মাহতাবুর রহমান নাসির, কমিউনিটি নেতা প্রকৌশলী জাফর চৌধুরী সিআইপি ও কমিউনিটি নেতা আইয়ুব আলী বাবুল সিআইপি, ওমান সাংবাদিক ফোরাম সভাপতি হুমায়ুন কবির।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মুহাম্মদ মোরশেদ আলম।
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের যুগ্ন সম্পাদক মোদাচ্ছের  শাহ।

প্রেসক্লাবের সভাপতি শিবলী সাদিকের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির সঞ্চালনায় অনুষ্টানের প্রথমাংশে দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন শেষে নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান জাতীয় প্রেসক্লাবের প্রেসিডেন্ট ফরিদা ইয়াসিন।
উত্তরীয় পরিয়ে দেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ।
দ্বিতীয় পর্বে বর্ষপূর্তী ও অভিষেক উপলক্ষে প্রেসক্লাব প্রকাশিত “প্রদীপ্তি” নামক স্মারকের মোড়ক উন্মোচন করেন রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর এবং কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।
পরবর্তীতে রেমিট্যান্স যোদ্ধা হিসেবে বাংলাদেশের অর্থনীতিতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখা প্রবাসীদের প্রেসক্লাবের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
তিন পর্বে সাজানো এই বর্ণাঢ্য আয়োজনের প্রথম পর্বের অভিষেক আলোচনায়
প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর বাংলাদেশ প্রেসক্লাবের অভিষিক্ত কমিটিকে দূতাবাস ও কনস্যুলেটের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এসময় রাষ্ট্রদূত বলেন- সাংবাদিক হিসেবে বাংলাদেশ প্রেসক্লাব সদস্যরা পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্বশীল ভূমিকা পালন করবেন। এটি দূতাবাস ও কনস্যুলেটের প্রত্যাশা।

প্রধান বক্তার বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের প্রেসিডেন্ট ফরিদা ইয়াসিন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সাংবাদিকদের দায়িত্বশীল হওয়ার প্রতি গুরত্বরোপ করতে গিয়ে বলেন
আমরা সাংবাদিকদের ও সংবাদপত্রের স্বাধীনতার কথা বলি। স্বাধীনতা মানে যা ইচ্ছা তা লেখা নয়, যা ইচ্ছা তা বলা নয়। এর সঙ্গে দায়িত্বশীলতাকে যোগ করতে হবে। কারণ দায়িত্বশীলতার সাথে কাজ করাই সাংবাদিককের স্বাধীনতা। প্রবাসী সাংবাদিকরা দেশ ও প্রবাসের একটি যোগসূত্র স্থাপন করেছেন। সঠিক তথ্যের পেছনে ছুটছেন। প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ বেদনার কথা বলছেন। দেশের উন্নয়ন ও অগ্রগতির কথাও বলছেন। আমি আশা করি, প্রবাস থেকেও সাংবাদিকরা দায়িত্বশীলতার সঙ্গে কাজ করবেন।”

বিশেষ অতিথির বক্তব্যে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ বলেন-
আমরা সাংবাদিকদের অধিকার, নিরাপত্তা ও মর্যাদার জন্য কাজ করি। ইতোমধ্যে সরকারিভাবে সাংবাদিকদের জন্য একটি আইন করা হয়েছে। এই আইনটি পরিবর্তনের জন্য সরকারের সাথে আমরা দেনদরবার, লড়াই-সংগ্রাম করছি। আমরা আশা করছি, বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় থাকতে সাংবাদিকদের স্বার্থবিরোধী, সাংবাদিকতার পরিপন্থি, মুক্তচিন্তায় বাঁধা দেয় এমন কোনো আইন বাংলাদেশে হবে না।

বাংলাদেশ কন্স্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন সাংবাদিকদের সঠিক তথ্যের উপর ভিত্তি করে সংবাদ পরিবেশনের উপর গুরুত্বারোপ করে বক্তব্য দেন।

অনুষ্টানের তৃতীয় পর্বে রাখা হয় সাংস্কৃতিক অনুষ্টান কলকাতা থেকে আগত কন্ঠশিল্পী সঞ্চারী বন্দ্যোপাধ্যায়, ঢাকার ক্লোজ আপ তারকা সোহাগ, মিরাক্কেল সিজন নাইন তারকা কমর উদ্দিন আরমান, বাংলার গায়েন তারকা শাহরিয়ার চৌধুরী ও সঙ্গীত শিল্পী মৌরি সঙ্গীত পরিবেশন করেন।

পুরো আয়োজনের প্রধান পৃষ্ঠাপোষকতা করে এনআরআই জুয়েলারি। সহ-পৃষ্ঠপোষকতায় ছিল গোল্ডস্যান্ডস্ হোটেলস্ অ্যান্ড রিসোর্টস্ লিমিটেড ও জেন্টাল পার্ক গার্মেন্টস

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares