1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

উলামা মাশায়েখ পরিষদ সিলেটের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল সম্পন্ন

ডেস্ক রিপোর্ট:
  • আপডেটের সময় শনিবার, ৭ নভেম্বর, ২০২০

‘‘বিশ্ব মানবতার পথ প্রদর্শক মহানবী (সাঃ) কে
অনুস্মরণের মধ্যেই মানবজাতির সাফল্য নিহিত
—–ড. মাওলানা খলীলুর রহমান মাদানী’’

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, দেশবরণ্যে আলেমে দ্বীন ও মিডিয়া ব্যক্তিত্ব ড. মাওলানা খলীলুর রহমান মাদানী বলেছেন, বিশ্ব মানবতার অগ্রদূত মহানবী (সাঃ) শুধু মুসলিম উম্মাহ নয়, বরং বিশ্ববাসীর জন্য একমাত্র পদপ্রদর্শক। বিশ্বনবী (সাঃ) শ্রেষ্টত্ব তাঁর সুমহান চরিত্রের উপর প্রতিষ্ঠিত। তামাম দুনিয়ার একমাত্র অনুকরণীয় সর্বশ্রেষ্ঠ আদর্শ তিনি। মহানবী (সাঃ) এর আদর্শ অনুকরণের মাধ্যমেই এক সময়ের আরবের অসভ্য জাতি সুসভ্য জাতিতে পরিণত হয়েছিল। নিন্দুকের নিন্দাকে ভয় না করে আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় তিনি ছিলেন আপোষহীন। নবীজী (সাঃ) এর ব্যাপারে আল্লাহ পাক কুরআনে বলেছেন,”দুনিয়ার সকল ঈমানদার প্রিয় নবীজির জীবন ও সম্মান অপেক্ষা নিজের সম্মানের মর্যাদা বেশি দিতে পারে না”-আল কুরআন। মুসলমানরা বিশ্বনবী (সাঃ) কে নিজের জীবনের চাইতে বেশী ভালবাসে। নবীজী (সাঃ) অবমাননার বিরুদ্ধে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে হুংকার দিতে হবে। কারণ এর সাথে আমাদের ঈমানের বিষয় জড়িত। নবীজী (সাঃ) অবমাননকারীদের জন্য আল্লাহর পক্ষ থেকেও রয়েছে ভয়ানক শাস্থি। এব্যাপারে আল্লাহ পাক বলেছেন, “একটা বিদ্রোহীদের উপযুক্ত শায়েস্তা করার জন্য আল্লাহ তা’আলা ই যথেষ্ট”-আল কোরআন।
তিনি শনিবার সন্ধ্যায় উলামা মাশায়েখ পরিষদ সিলেট আয়োজিত সীরাতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান
অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং বার হলে অনুষ্ঠিত মাহফিলে বিশিষ্ট আলেমে দ্বীনগন বক্তব্য রাখেন। পরিষদের সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে ও সেক্রেটারী ড. মাওলানা এ.এইচ.এম সোলায়মান ও মাওলানা ওলীউর রহমান সিরাজীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন।

মাহফিলে সম্মানীত আলোচক হিসেবে আলোচনায় অংশ নেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ মাওলানা আব্দুল সালাম আল মাদানী ও অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দী। এছাড়াও মাহফিলে আলোচনা পেশ করেন, ইসলামী চিন্তাবিদ হাফিজ মাওলানা মাহবুবুর রহমান জালালাবাদী, মাওলানা মাসুক আহমদ ও মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ।

ক্বারী আবুল হাসনাত বেলালের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত মাহফিলে উপস্থিত ছিলেন সিলেটের প্রবীণ আলেমে দ্বীন মাওলানা আব্দুল মতিন চৌধুরী শাহবাগী, আলেমে দ্বীন মুফতী মাওলানা ফয়জুল হক জালালাবাদী ও জাতীয় ইমাম সমিতি সিলেটের সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব।
মাহফিলে নাত-এ রাসুল (সাঃ) পরিবেশন করে দিশারী শিল্পীগোষ্টীর শিল্পীবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares