1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

হবিগঞ্জে ২১ কার্যদিবসেই ২০৫ মামলা নিষ্পত্তি

হবিগঞ্জ জেলা প্রতিনিধি:
  • আপডেটের সময় বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

হবিগঞ্জে ২১ কার্যদিবসে রেকর্ড ২০৫টি মামলা নিষ্পত্তি করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। বিষয়টি বাংলাদেশের বিচার ব্যবস্থায় মাইলফলক বলে মনে করছেন সংশ্লিষ্টরা। চলতি বছরের ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ২০৫টি মামলা নিষ্পত্তি করতে গিয়ে ২৮১ জন সাক্ষীর স্বাক্ষ্য নেয়া হয়েছে। সবগুলো মামলাই নিষ্পত্তি করেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক সুদীপ্ত দাস।

আদালত সূত্রে জানা যায়, এ বিপুলসংখ্যক নিষ্পত্তিকৃত মামলার মধ্যে দীর্ঘদিনের ঝুলে থাকা বেশ কয়েকটি মামলাও রয়েছে। এরমধ্যে ২০০২ সালের ১টি, ২০০৩ সালের ১টি, ২০০৭ সালের ১টি, ২০০৯ সালের ১টি, ২০১০ সালের ৪টি, ২০১১ সালের ৬টি, ২০১২ সালের ৮টি, ২০১৩ সালের ২টি, ২০১৪ সালের ২টি, ২০১৫ সালের ৯টি এবং ২০১৬ সালের ১টি মামলা রয়েছে।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) এডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম বলেন, ‘এ আদালতে ২৬৪০টি মামলা রয়েছে। দিনদিন মামলার জট বেড়েই চলছিল। এ অবস্থায় মামলার জট কমাতে উদ্যোগ নেন বিচারক সুদীপ্ত দাস। তিনি অক্লান্ত পরিশ্রম করে মাত্র এক মাসেই ২০৫টি মামলা নিষ্পত্তি করেন।’ তিনি আরও জানান, হবিগঞ্জ জেলায় আদালত প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ২১ কার্যদিবসে কোনো একক আদালতে এত সংখ্যক মামলার নিষ্পত্তি হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares