1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন

বড়লেখা-দিরাইয়ে আ.লীগ ও শায়েস্তাগঞ্জে বিএনপির জয়

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, সুনামগঞ্জের দিরাই পৌরসভা নির্বাচন গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। বড়লেখায় ও দিরাই পৌরসভায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এবং শায়েস্তাগঞ্জে বিএনপি প্রার্থী বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। করোনা পরিস্থিতিতে প্রচলিত স্বাস্থ্যবিধি মেনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যমতে, নির্বাচন চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বড়লেখা প্রতিনিধি জানান, মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়ে বড়লেখা পৌরসভায় তিনি ইতিহাস গড়েলেন। নৌকা প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৫৯৮৮। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র মেয়রপ্রার্থী সাইদুল ইসলাম মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ৩০৮৯ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬২৪ ভোট।

প্রথম ধাপে সোমবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে ১০টি কেন্দ্রে প্রশাসনের কড়া নিরাপত্তা ব্যবস্থায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়।
বড়লেখা পৌরসভার নয়টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও মহিলা ভোটার হলেন ৭ হাজার ৯২০ জন।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে ৪০৪১ ভোট পেয়ে বিএনপি প্রার্থী সাবেক মেয়র ফরিদ আহমদ অলি বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্ব›দ্ধী আ’লীগ প্রার্থী নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ৩১৪৫ ভোট। সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে। এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভা নির্বাচন উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহন করা হয়েছে।

সকাল থেকেই ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি। নির্বাচনের বিভিন্ন কেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছিল।

দিরাই প্রতিনিধি জানান, সুনামগঞ্জের দিরাই পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিশ্বজিৎ রায় নৌকা প্রতীকে ১৫৩ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। ১২ টি কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী বিজয়ী মেয়র পেয়েছেন ৫ হাজার ৯১০ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জগ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭৫৭ ভোট। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে ১ হাজার ৯৬০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ইকবাল হোসেন চৌধুরী। দিনব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রাত সাড়ে আটটায় দিরাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বিশ্বজিৎ রায়কে বেসরকারীভাবে মেয়র পদে নির্বাচিত ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares