1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

সিলেটে ফের লাগাতার পরিবহন ধর্মঘটের হুশিয়ারী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

ফের পরিবহন ধর্মঘটের সম্মূখীন হতে যাচ্ছে সিলেটবাসী। এবার শুধু ধর্মঘট নয়, দেয়া হয়েছে লাগাতার ধর্মঘটের হুমকী। সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবি পুরণ না হলে ১৭ জানুয়ারী থেকে সিলেট বিভাগে লাগাতার ধর্মঘট পালনের হুশিয়ারী দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ১৫ জানুয়ারীর মধ্যে তাদের দাবী মেনে নেয়ার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছে তারা। আজ বৃহস্পতিবার বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সকল পাথর কোয়ারি সনাতন পদ্ধতিতে খুলে দেয়ার দাবিতে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’ এর পক্ষ থেকে সারকলিপি প্রদানের কথা রয়েছে। এসময় দেয়া হবে নির্দিষ্ট সময়সীমা। না মানা হলেই আসবে কর্মসূচী।

এমনটাই জানিয়েছেন সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক গোলাম হাদী ছয়ফুল।

তিনি জানান, ১৫ জানুয়ারীর মধ্যে আমরা প্রশাসনকে সময়সীমা বেঁধে দিবো। আমাদের বিশ^াস প্রশাসন আমাদের দাবী মেনে নিবে। অন্যথায় ১৭ জানুয়ারী থেকে সিলেট বিভাগজুড়ে লাগাতার ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

সূত্রে জানা গেছে, সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’। গত ডিসেম্বরে প্রথম পণ্যবাহী পরিবহন ও পরে সকল ধরনের পরিবহন ধর্মঘটও পালন করে পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিকরা। আজ বৃহস্পতিবার প্রশাসন বরাবরে স্মারকলিপি প্রদান করবেন ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’। এসময় তারা ১৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনকে বেঁধে দিবেন সময়সীমা। এর মধ্যে দাবি আদায় না হলে ১৬ জানুয়ারি সিলেট দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরে মালিক-শ্রমিক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। তার পরদিন- ১৭ জানুয়ারি থেকে সিলেট বিভাগজুড়ে লাগাতার সকল ধরনের পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে শ্রমিক পরিষদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone