1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

সিলেটে করোনার ভ্যাকসিন পাবে ১০ লক্ষাধিক মানুষ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১

সিলেটে করোনার ভ্যাকসিন পাবেন ১০ লাখের বেশী মানুষ। এ মাসেই ভ্যাকসিন এলেও তা প্রয়োগ করা হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে। তবে কীভাবে প্রয়োগ করা হবে, কোন জেলায় কতো সংখ্যক মানুষকে এ ভ্যাকসিন দেওয়া হবে, তা নিয়ে কাজ করছে বাংলাদেশ।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে দেশের কোনো বিভাগে কতো জন টিকা পাবেন, তা নির্ধারণ করা হয়েছে। এ বিষয়ে টিকা বিতরণ পরিকল্পনাও করা হয়েছে। সেখানে দেখা গেছে, সিলেট বিভাগের চার জেলায় প্রাথমিকভাবে ১০ লাখ ৩২ হাজার টিকা প্রদান করা হবে।
জানা গেছে, সংক্রমণের হার ও জনসংখ্যার ঘনত্ব বিবেচনায় সারাদেশের কোন কোন জেলায় কত সংখ্যক ভ্যাকসিন বিতরণ করা হবে, তা নির্দিষ্ট করা হয়েছে। এ প্রেক্ষিতে সবচেয়ে বেশি টিকা পাবেন ঢাকা জেলার বাসিন্দারা। এ জেলায় বরাদ্দ রয়েছে ১২ লাখ ৫৪ হাজার ২০০ ডোজ টিকা। আর সবচেয়ে কম ৪০ হাজার ৪৩৯ ডোজ টিকা বরাদ্দ হয়েছে বান্দরবান জেলার জন্য।
স্বাস্থ্য অধিদপ্তরের ‘কোভিড-১৯ ভ্যাকসিন ডিস্ট্রিবিউশন প্ল্যানে’ দেখা গেছে, সিলেট বিভাগের সিলেট জেলায় ৩ লাখ ৫৭ হাজার ৬১৯ ডোজ, সুনামগঞ্জে ২ লাখ ৫৭ হাজার ২ ডোজ, মৌলভীবাজারে ১ লাখ ৯৯ হাজার ৮৪২ ডোজ ও হবিগঞ্জ জেলায় ২ লাখ ১৭ হাজার ৫৩৮ ডোজ টিকা দেওয়া হবে প্রাথমিক অবস্থায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares