1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

সিলেটে অভিনেতা সাজু খাদেমের কুশপুত্তলিকা দাহ

ডেস্ক রিপোর্ট:
  • আপডেটের সময় শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

১৯৭৫ সালে খন্দকার মুশতাক আহমদের জারিকৃত ইনডেমনিটি অধ্যাদেশের তথ্য বিকৃতি করে শহীদ জিয়াকে কটাক্ষ অভিনেতা সাজু খাদেম গং এর মঞ্চস্থ  নাটিকাটির প্রতিবাদে সিলেটে প্রতিবাদ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। শুক্রবার বিকেলে নগরীর চৌহাট্রা এলাকায় প্রতিবাদ মিছিলের আয়োজেন করে “উই আর ন্যাশনালিষ্ট” সিলেট। মিছিল শেষে অভিনেতা সাজু খাদেমের কুশপুত্তলিকা দাহ করা হয়।

উই আর ন্যাশনালিষ্ট-এর সভাপতি আবু সালেহ মোহাম্মদ তাহেরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মিজানুর রহমান পাবেলের পরিচালনায় প্রতিবাদ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে  প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম। তিনি বলেন, মিথ্যা ইতিহাস ছড়িয়ে যে ঘৃণার চর্চা করা হচ্ছে তা শুধু জাতিকে বিভ্রান্ত  করবে এবং বিরুপ প্রভাব আগামী প্রজন্মের উপর পড়বে। মুক্তিযোদ্ধা  ও জাতীয় নেতৃবৃন্দ নিয়ে   সকল ধরনের নোংরামি বন্ধ করা হউক।

সভাপতির বক্তব্যে আবু সালেহ মোহাম্মদ তাহের বলেন, ১৯৭৫ সালে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেন  আওয়ামীলীগের তৎকালীন তুখোড় নেতা  রাষ্ট্রপতি  আইনজ্ঞ খন্দকার মুশতাক । শহীদ জিয়া তখন কেবলই একজন সামরিক কর্মকর্তা , উনার কোনো ভূমিকা ছিল না।

শুধুমাত্র ঘৃণা ও প্রতিহিংসা চরিতার্থের লক্ষ্যে ইতিহাস বিকৃতি করে শহীদ জিয়াকে ইতিহাসের খলনায়ক হিসেবে প্রতিষ্টিত  করে নাটিকাটি মঞ্চস্থ করা হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি  এবং সেই সাথে সাজু খাদেম সহ নাটিকার সাথে সংশ্লিষ্ট সবাইকে জাতির কাছে ক্ষমা  চাওয়ার আহবান জানাচ্ছি, অন্যথায় এদের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কামরুল হাসান, জেলা বিএনপির সাবেক সদস্য  হাসান মঈন উদ্দিন ময়নুল, মহানগর বিএনপির সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাহসিন মেহেদী প্রিন্স, সিলেট সরকারী কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন   সুজন, স্বেচ্চাসেবক দলনেতা আজিজ খাঁন সজীব,  রাসেল আহমদ খান, মহানগর ছাত্রদলনেতা  নির্ঝর রায়, গোয়াইনঘাট উপজেলা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহমদ , দক্ষিণসুরমা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবু বকর সিদ্দিক, ছাত্রদলনেতা মকবুল হোসেন, হাবিব আহমদ হৃদয়, ইবনে জাহান তানভীর,  ৪নং ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক তপন ইসলাম, আশিকুর রহমান তারেক , সানি আহমদ চৌধুরী, এ কে রাশেদ,  ফয়সল আমীন, ইয়াসিন হোসেন জয়, কামাল হোসেন, জুনেদ আহমদ, এনাম আহমদ রাজ, ইকবাল আহমদ, আক্তার আহমদ ও আসকর আহমদ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares