1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

ছাত্রাবাসে গণধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ডেস্ক রিপোর্ট:
  • আপডেটের সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কয়েকজন কর্মী তরুনীকে গণধর্ষণের প্রতিবাদে সিলেটে মিছিল ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

শনিবার বেলা ১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে সাধারণ ছাত্রদের মিছিল শুরু হয়ে নগরের বন্দরবাজার ঘুরে চৌহাট্টা পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা করেন ছাত্ররা।

ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল সুজনের পরিচালনায় সমাবেশে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে এমসি কলেজসহ সারাদেশে ছাত্রলীগ সন্ত্রাসী কার্যক্রম করছে। অতীতে এই সন্ত্রাসীরা এমসি কলেজের ছাত্রাবাস পুড়িয়েছিল। নিজের দলীয় কর্মীদের খুন করেছিল তারা। পুরো সিলেটের ছাত্রলীগের সন্ত্রাসীরা হত্যা, চাঁদাবাজি ও ধর্ষনের সঙ্গে জড়িত। ছাত্রলীগের সন্ত্রাসীরা সিলেট শহীদ মিনার প্রাঙনে ছাত্র অধিকার পরিষদের উপর হামলা চালিয়েছিল। ছাত্রলীগের অপকর্মে সবসময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নীরব ভুমিকা পালন করেছে।

বক্তরা আরও বলেন, এই ধর্ষনের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচার করতে হবে। টিলাগড় এলাকায় যেসব গডফাদার এই সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় তাদেরও বিচার করতে হবে। যেহেতু ধর্ষনকারীরা ছাত্রলীগের সক্রিয় কর্মী তাই তাদের এই ঘটনায় অবশ্যই দায় নিতে হবে।

বক্তরা, এমসি কলেজের অধ্যক্ষ ও শাহপরাণ থানার ওসির পদত্যাগের দাবি জানান।

ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সমন্বয়ক নাজমুস সাকিব বলেন, অতীতে ছাত্রলীগের কোনও অপকর্মেও বিচার না হওয়াতে তারা বারবার অপরাধ করছে। ৭২ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে ছাত্র অধিকার পরিষদ কঠোর কর্মসূচি দিবে বলে ঘোষনা দেন তিনি।

ঢাকার সরকারি তিতুমীর কলেজ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক সোহেল মৃদা বলেন, ধর্ষণেরকারী যে দলেরই হোক ছাত্র অধিকার পরিষদ এর সর্বোচ্চ বিচার চায়। প্রয়োজনে জনগণকে সঙ্গে ধর্ষণ সহ সকল অন্যায়ের বিচার নিশ্চিত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন- ছাত্র অধিকার পরিষদ সিলেটের সদস্য এইচ এম আক্তার, ইফতেখার মো. নাবিল চৌধুরী, মো. ফয়সল আহমদ, সামাদ আহমদ, পাপলু আহমদ, নাইম আহমদ, সালমান আহমদ, মাজেদ আহমদ, ইকবাল আহমদ, মারুফ ফারহান, মাসুদ আহমদ, শাহরিয়ার আহমদ শাহরিয়া, ইমরান আহমদ, নুরুল হুদা লস্কর, জাবেদ আহমদ, ইমরান চৌধুরী, মুসা মিয়া প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone