1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

তত্ত্বাবধায়ক নয়, বিএনপি নির্বাচনে এলে সংলাপে রাজি: সালমান এফ রহমান

নোঙর টিভি ডেস্ক
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

বিএনপির সঙ্গে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনার সুযোগ নেই জানিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার নয়, বরং সংবিধান মেনে বিএনপি নির্বাচনে এলে নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।

বুধবার (৫ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ কর্তৃপক্ষের (বিডা) ভবনে যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্যবিষয়ক প্রতিমন্ত্রী নাইজেল হাডলস্টনের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ব্রিটিশ মন্ত্রী নাইজেল হাডলস্টনও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুসারে। দেশের উচ্চ আদালত সিদ্ধান্ত দিয়ে তত্ত্বাবধায়ক সরকার বেআইনি ঘোষণা করেছেন। সে অনুসারে পরে সংবিধান সংশোধন করা হয়েছে।

তিনি বলেন, এ বিষয়ে বিরোধী দলের সঙ্গে কোনো সংলাপের সুযোগ নেই। তারা (বিএনপি) যদি সংবিধান মেনে নির্বাচনে অংশ নিতে চায়, তাহলেই কেবল সংলাপ হতে পারে।

সালমান এফ রহমান বলেন, বৈঠকে যুক্তরাজ্যের প্রতিনিধিদল দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান এবং বিরোধী দলের সঙ্গে সংলাপ করার জন্য বলেছে। জবাবে তিনি তাদের জানিয়েছেন, দেশে একটা সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও সুন্দর নির্বাচনের জন্য আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আমাদের নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। বিগত সময়ে দেশে অনেকগুলো উপনির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ থেকে প্রমাণিত হয়ে গেছে, আমাদের নির্বাচন কমিশন স্বাধীন। সুন্দরভাবে তারা কাজ করেছে।

তিনি বলেন, যুক্তরাজ্যের প্রতিনিধিদলকে বলেছি যে আমরা সংলাপ করতে সবসময় রাজি আছি। তবে আগে বিরোধী দলকে সংবিধান মেনে নির্বাচনে অংশগ্রহণের নিশ্চয়তা দিতে হবে। এরপর নির্বাচন কমিশনকে আরও শক্তিশালী করার মতো বিষয়গুলো নিয়ে কথা বলা যেতে পারে। সে ক্ষেত্রে আমরা সংলাপ করতে রাজি আছি। শুধু তত্ত্বাবধায়ক সরকার নিয়ে সংলাপের সুযোগ নেই— এ কথা আমরা যুক্তরাজ্যের প্রতিনিধিদলকে বুঝিয়েছি, তারা সেটা বুঝেছে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, বিএনপি এখন বলেছে, তত্ত্বাবধায়ক সরকার না হলে তারা নির্বাচনে আসবে না। কিন্তু এমনটা হলে আমরা তো কোনো সংলাপ করতে পারি না।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক, যুক্তরাজ্যের দক্ষিণ এশিয়া অঞ্চলের উপ-ট্রেড কমিশনার আনা শটবোল্ট, বাণিজ্য ও বিনিয়োগবিষয়ক পরিচালক ড্যান পাশা ও বাণিজ্য ও বিনিয়োগবিষয়ক উপ-পরিচালক খালিদ গাফফার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone