1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

উন্নয়ন প্রকল্পের গুনগত মান নিশ্চিত করতে হবে- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী

নোঙর টিভি ডেস্ক
  • আপডেটের সময় বুধবার, ১৯ আগস্ট, ২০২০
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, উন্নয়ন কাজে সময়ক্ষেপণ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, যদি কেউ উন্নয়ন কাজে সময়ক্ষেপণ করে, কি কারণে সময় বেশী লাগছে তার যৌক্তিক কারণ থাকতে হবে। যৌক্তিক কারণ দেখাতে না পাড়লে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী। বুধবার (১৯ আগস্ট) সকাল ১০টায় বরিশাল সড়ক জোন কার্যালয়ের সাথে এক জুম কনফারেন্সে এই নির্দেশ দেন তিনি।
এ সময় ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন প্রকল্পের গুনগত মান নিশ্চিত করতে হবে। সে ক্ষেত্রে প্রকৌশলীদের উন্নয়ন কাজ আদায় করে নিতে হবে। উন্নয়ন কাজে কেউ সময়ক্ষেপণ করলে কি কারণে সময় বেশী লাগছে তার যৌক্তিক কারণ থাকতে হবে। যৌক্তিক কারণ দেখাতে না পাড়লে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।
সড়ক বিভাগ বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশীল কুমার সাহা মন্ত্রীকে জানান, বরিশাল সড়ক বিভাগের অধিনে মোট ১ হাজার ৫শ’ ৯৫ কিলোমিটার সড়ক রয়েছে। এর মধ্যে ১২৯ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ২৭২ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং ১ হাজার ১শ’ ৯৩ কিলোমিটার জেলা মহাসড়ক।

২০২০-২১ অর্থ বছরে এডিপিভূক্ত ১১টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এতে বরাদ্দ রয়েছে ৮শ’ ৯৩ কোটি টাকা। এর মধ্যে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণে ৪শ’ ৭৭ কোটি টাকা বরাদ্দ রয়েছে। ১১টি প্রকল্পের মধ্যে লেবুখালী-রামপুর-মীর্জাগঞ্জ সড়ক প্রকল্পটি সেনাবাহিনী বাস্তবায়ন করবে বলে মন্ত্রীকে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone