1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:০০ অপরাহ্ন

সিলেটবন্ধু এম.সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

আজ শনিবার, ৫ সেপ্টেম্বর ২০২০। সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের নবম মৃত্যু বার্ষিকী আজ। ২০০৯ সালের এই দিনে মৌলভীবাজার থেকে ঢাকায় ফেরার পথে আশুগঞ্জের কাছে সড়ক দুর্ঘটনায় ৭৭ বছর বয়সে মারা যান তিনি। মরহুম সাইফুর রহমান ছিলেন সিলেট প্রেমিক। সিলেটের প্রতিটি অলিগলিতে রয়েছে তাঁর উন্নয়নের ছোঁয়া। এখনো সকল দৃশ্যমান উন্নয়নকান্ডে মিশে আছেন সিলেট বন্ধু সাইফুর রহমান।
বরেণ্য এ রাজনীতিবিদের স্মরণে এম সাইফুর রহমান ও দুররে সামাদ ফাউন্ডেশনের উদ্যোগে বিকালে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দানে কোরআন খতম, দোয়া মাহফিল ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১৯৩২ সালে মৌলভীবাজারে জন্ম গ্রহণ করেন সাইফুর রহমান। পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সাইফুর রহমান টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে বিএনপির সঙ্গে পথচলা শুরু করেন। দীর্ঘ সময় সক্রিয়ভাবে রাজনীতি করেছেন তিনি। ছিলেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য। যদিও ১/১১ পরবর্তীকালে জীবনের শেষ কয়েক মাস সক্রিয় রাজনীতি থেকে একরকম বিদায়ই নিয়েছিলেন সাবেক এ অর্থমন্ত্রী।

সাইফুর রহমান ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩, ২০০১ সালের অষ্টম সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৬ সালের ৮ জুন সংসদে দ্বাদশ বাজেট পেশ করে দেশের সংসদীয় ইতিহাসে সর্বাধিক সংখ্যক বাজেট পেশকারী হিসেবে রের্কড গড়েন তিনি। দীর্ঘদিন বাংলাদেশের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার ও সিলেট জেলা বিএনপি। এর মধ্যে রয়েছে মিলাদ মাহফিল, মাজার জিয়ারত, কাঙালিভোজ ও আলোচনা সভা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares