1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:২৪ অপরাহ্ন

সিলেট বিভাগে আরো ৩৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সিলেট বিভাগের চার জেলায় ৩৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেটের ২৬ জন, সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ৪ জন ও মৌলভীবাজার জেলার দুইজন রয়েছেন।

এদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়।

হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার হাসপাতালের ল্যাবে ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ১৩ জনের।

শনাক্ত ১৩ জনই সিলেট জেলার বাসিন্দা বলে জানান তিনি।

এদিকে একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে এদিন ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে সিলেটের ১৩ জন, সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ৪ জন ও মৌলভীবাজার জেলার দুইজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ১০ হাজার ৭৬ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ২৩৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৪ জন, হবিগঞ্জে ১ হাজার ২৭৫ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৫২৩ জন রয়েছেন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজার ৪৫২ জন। রাতে আরও ৩৭ জন শনাক্ত হওয়া এ সংখ্যা এখন ১২ হাজার ৫৮৯ জনে দাঁড়াল। শনাক্তদে মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৬ হাজার ৭৬০ জন, সুনামগঞ্জে আক্রান্ত ২ হাজার ৩১২ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৭৩৫ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ৬৮২ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ২১২ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৫৪ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

করোনা আক্রান্ত ৮২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৬ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ৯ জন এবং মৌলভীবাজারে ৯ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares