1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

বরেণ্য ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরী’র ৬৩তম জন্মদিন উদযাপিত

Reporter Name
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট ছড়াকার, গল্পকার, কবি, সম্পাদক ও সংগঠক সুফিয়ান আহমদ চৌধুরী (এডভোকেট)-এর ৬৩তম জন্মদিন উদযাপিত হয়েছে বেশ জাঁকজমকপূর্ণভাবে। এ উপলক্ষে ‘স্বদেশকণ্ঠ’-এর মোড়ক উন্মোচন, আনন্দআড্ডা ও নিবেদিত লেখা পাঠ অনুষ্ঠিত হয়।

গত ১৭ জুলাই ২০২৩ রোজ সোমবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সিলেট নগরীর মীরাবাজারস্থ হোটেল সুপ্রীমের সেমিনার কক্ষে ‘সিলেট সাহিত্য পরিষদ’-এর উদ্যোগে ও ‘ছড়া পরিষদ’ এবং ‘স্বদেশ ফোরাম’-এর সার্বিক সহযোগিতায় সুফিয়ান আহমদ চৌধুরী’র ৬৩তম জন্মদিনের অনুষ্ঠানটি কবি-ছড়াকারদের মহামিলনমেলায় পরিণত হয়। সিলেট বিভাগসহ ঢাকা থেকেও অনেক লেখক উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগদান করেন।

‘সিলেট সাহিত্য পরিষদ’-এর সভাপতি কবি পুলিন রায়-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ‘বাংলাদেশ শিশু একাডেমি’ সিলেট জেলা শাখার সাবেক শিশুবিষয়ক কর্মকর্তা ও গল্পকার মাহবুবুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ছড়াকার গোলাম নবী পান্না, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ হাফেজ মাশহুদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলা শাখার সভাপতি শামসুল আলম সেলিম, সেক্টর কমান্ডারর্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ সিলেট বিভাগীয় কমিটির সভাপতি এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, জনপ্রিয় লেখক ও প্রকৌশলী মোহাম্মদ অংকন, সিনিয়র সাংবাদিক কাম কামুর রাজ্জাক রুনু, ‘স্বদেশ ফোরাম’-এর সভাপতি জয়নাল আবেদীন জুয়েল, ‘জয় বাংলা সাহিত্য পরিষদ’-এর সভাপতি ও ছড়াকার অজিত রায় ভজন।

জন্মদিনের অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘গুণী ব্যক্তিত্ব সুফিয়ান আহমদ চৌধুরী শুধু একজন ছড়াকার নয়, তিনি ছড়াশিল্পের একজন দক্ষ কারিগরও বটে। সুদূর আমেরিকা থাকলেও তিনি নিজ দেশের কথা ভোলেননি কখনো। দেশের ছড়াশিল্পকে এগিয়ে নিতে তিনি কাজ করছেন নিরলসভাবে। তাঁর অনুপস্থিতিতে জন্মদিনের আয়োজন মহামিলনমেলায় পরিণত হয়েছে। কবি-ছড়াকারদের অংশগ্রহণ আমাদেরকে অনুপ্রাণিত করেছে।’ অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকলে সকলের মাঝে আনন্দ-উল্লাস আরো বাড়তো বলেও অনেকে জানান।

ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরী দীর্ঘায়ু কামনা করে বক্তারা আরো বলেন, ‘তিনি আগামীতে ছড়াশিল্পসহ বাংলা ভাষার সাহিত্যকে এগিয়ে নিতে কাজ করে যাবেন। তিনি একজন সাদামনের মানুষ। আগামী জন্মদিনে তাকে সঙ্গে নিয়ে এমন আয়োজন অনুষ্ঠিত হবে, এটাই আমাদের কামনা।’ উক্ত অনুষ্ঠানে জন্মদিন উপলক্ষে ‘স্বদেশ ফোরাম’-এর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হিসেবে ‘স্বদেশ ফোরাম’-এর মুখপত্র “স্বদেশকণ্ঠ” ও সাহিত্যের ছোটোকাগজ “পাপড়ি”র বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়।

গীতিকবি হরিপদ চন্দ্রের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘সিলেট সাহিত্য পরিষদ’-এর সাধারণ সম্পাদক ও কবি মো. আলাউদ্দিন তালুকদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও লেখাপাঠে অংশ নেন বাবুল আহমদ, ছড়াকার ইমতিয়াজ সুলতান ইমরান, সাইদ হাসান, সন্তু চৌধুরী, অমিতা বর্দ্বন, হৃষিকেশ রায় শংকর, চৌধুরী আমিরুল ইসলাম, রুনা তালুকদার, জান্নাত আরা খান পান্না, ধনঞ্জয় দাস, অসীম দাস, সঞ্জয় নাথ সঞ্জু, নিপু মল্লিক, মাসুদা সিদ্দিকা রুহী, চন্দ্র শেখর দেব, ছড়াকার ও প্রকাশক কামরুল আলম, হিমাংশু হিমেল, সাজন হোসেন, প্রশান্ত লিটন, ধ্রুব গৌতম, কয়েস আহমদ মাহদী, কনিষ্ঠ ছড়াকার পারভেজ হুসেন তালুকদার প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone