1. nongartv@gmail.com : Nongartv :
  2. suhagranalive@gmail.com : Suhag Rana : Suhag Rana
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

সিলেটে আরও তিন চিকিৎসকের করোনা

নোঙর টিভি ডেস্ক
  • আপডেটের সময় শনিবার, ১৮ জুলাই, ২০২০

সিলেট বিভাগের চার জেলায় শুক্রবার (১৭ জুলাই) এক দিনে ১২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৭৮ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন, হবিগঞ্জ জেলায় ২১ জন এবং মৌলভীবাজার জেলায় ৮ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে অন্তত তিনজন চিকিৎসক রয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে শুক্রবার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে তিন জন চিকিৎসকসহ ৮৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে সিলেট জেলার ৫৬ জন, মৌলভীবাজার জেলার ৮ জন, হবিগঞ্জ জেলার ২১ জন এবং সুনামগঞ্জ জেলার ১৪ জন রয়েছেন। এছাড়া শুক্রবার শাবির ল্যাবে সিলেট জেলার ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে তিনজন চিকিৎসকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ জন সুনামগঞ্জ জেলার এবং ২২ জন সিলেট জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে শুক্রবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

শুক্রবার রাতে শনাক্ত হওয়া ১২১ জন নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৫২৭ জন। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪০০ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৬৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৩১ জন এবং মৌলভীবাজারে ৮২৫ জন।

শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন। এর মধ্যে সর্বোচ্চ ৮৫ জন মারা গেছেন সিলেট জেলায়। এছাড়া সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজারে ৮ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল পর্যন্ত সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১৩ জন। এর মধ্যে ৯০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৬০ জন ও মৌলভীবাজারে ২৫ জন চিকিৎসাধীন আছেন।

বিভাগে শুক্রবার সকাল পর্যন্ত ২ হাজার ৫৪৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৭৫২ জন, সুনামগঞ্জে ৯১৮ জন, হবিগঞ্জে ৪৬৬ জন ও মৌলভীবাজারে ৪০৯ জন সুস্থ হয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone
shares