1. sylpe2019@gmail.com : Nongartv :
  2. regularmd@gmail.com : Suhag Rana : Suhag Rana
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

সুবাস পদক-২০২০ পেলেন সাংবাদিক আবদুল কাদির জীবন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধনকৃত বেসরকারি উন্নয়নমুলক সেচ্ছাসেবী সমাজ কল্যাণ সংস্থা’সুবাস’ এর উদ্যোগে আয়োজিত সুবাস পদক-২০২০ প্রদান করা হয়েছে কবি ও সাংবাদিক আবদুল কাদির জীবনকে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জন্মশতবার্ষিকী’ উপলক্ষ্যে বিশেষ প্রকাশনা ‘বিশ্ববন্ধু’ স্বরণীকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সুবাস পদক-২০২০ দেয়া হয়েছে।

আজ শনিবার (২৪ অক্টোবর) সকাল ১১ ঘটিকার সময় জকিগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সুবাসের প্রতিষ্ঠাতা সভাপতি, কবি ও কলামিস্ট সৈয়দ আছলাম হোসেন এর সভাপতিত্বে ও সুবাস এর সদস্য সাইফুর রহমান শিপনের উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সুমী আক্তার, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সুবাস এর প্রধান উপদেষ্টা, সীমান্তিক বাংলাদেশ এর চেয়ারপার্সন অধ্যক্ষ মাজেদ আহমদ চনছল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি এম এ ফাত্তাহ, কবি হাসান সজন, জকিগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল আহাদ, কবি আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে প্রতিবছরের ন্যায় এ বছর ইংরেজি ম্যাগাজিন সম্পাদনায় বিশেষ অবদানের জন্য ‘সুবাস পদক-২০২০’ প্রদান করা হয় সিলেটের জনপ্রিয় অনলাইন পত্রিকা সিলেট প্রতিদিন টোয়েন্টিফোর ডটকম ও ডেইলি সিএনবাংলার স্টাফ রিপোর্টার, ইংরেজি ম্যাগাজিন ‘দ্য আর্থ অব অটোগ্রাফ’ এর সম্পাদক, কবি ও সাংবাদিক আবদুল কাদির জীবন।

আবদুল কাদির জীবন সিলেটের সাহিত্য সংস্কৃতি অঙ্গনে রয়েছে বেশ সক্রিয়তা। কবিকণ্ঠ সিলেট এর সাধারণ সম্পাদক, জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ, সিলেট জেলা শাখার সহ সাধারণ সম্পাদক, সিলেট বিভাগীয় মাটির মা ক্লাবের সহকারি পরিচালক হিসেবে দায়ীত্বরত আছেন।এছাড়া তিনি সাহিত্য ও সামাজিক সংগঠনের সাথে রয়েছে সম্পৃক্তা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, কবি ফজলুল হক, কবি কামাল আহমদ, কবি মতিউর রহমান, কবি সাদিক হোসেন এপলু, বিশিষ্ট লেখক আহমদ আল মন্জুর, দেলওয়ার হোসেন, শাহিনুর রহমান, শামছুল হক, সৈয়দ আলী হোসেন, কবির আল মাহমুদ, সাংবাদিক মেহেদি হেলাল, জামাল উদ্দিন বান্না, আলামিন হক মইনুল, আইনুল হক, এনাম উদ্দিন, জাবের হোসেন, ইকবাল হোসেন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2020 Nongartv.com . Design & Development by PAPRHI
Theme Customization By Freelancer Zone